বাঙালিনিউজ

বাঙালিনিউজ
বিনোদনডেস্ক

জনপ্রিয় টিভি গেম শো কোন বানেগা ক্রোড়পতি (কেবিসি) এর দশম সিজনে প্রথম ১০ কোটি রুপি জিতলেন ভারতের আসাম রাজ্যের রাজধানী গুয়াহাটির বিনীতা জৈন। গত ২০ আগস্ট থেকে শুরু হয়েছে এই জনপ্রিয় কুইজ শোর দশম সিজন।

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের সঞ্চালনায় এই প্রতিযোগিতা থেকে বিনীতা শুধু ১০ কোটি রুপিই জিতেননি, সঙ্গে একটি গাড়িও জিতেছেন তিনি। পুরো এপিসোড সাবলীলভাবে খেলে তাক লাগিয়ে দিয়েছেন এই অধ্যাপিকা।

বিনীতা বলেন, আমি ভাবতেও পারিনি যে কোটিপতি হয়ে যাবো। ‘টপ অফ দ্য ওয়ার্ল্ড’ মনে হচ্ছে নিজেকে। আর এই সমস্ত ফোন কল, সাক্ষাৎকার, সবই আমার কাছে নতুন।

১৫ বছর আগে বিনীতার স্বামী অপহৃত হয়েছেন। তাঁকে আর খুঁজে পাওয়া যায়নি। এই শোককেই শক্তিতে রূপ দিয়েছেন বিনীতা জৈন। তার দুই সন্তান।

বাঙালিনিইজ

তিনি বলেন, “যা কিছু ঘটেছে, তার ফলে আমায় হতাশা গ্রাস করেছিল। কিন্তু সাহস জুগিয়েছি আমার বাচ্চাদের মুখের দিকে তাকিয়ে। তাদের দেখে প্রতিদিন আত্মবিশ্বাস বাড়ে। কঠিন সময় থেকে বেরিয়ে নতুন পথের সন্ধান করেছি।

কিছু শিক্ষার্থীকে পড়ানো দিয়ে সংগ্রামী জীবন শুরু করেছিলাম, পরে অনেকে আসতে আরম্ভ করে। তখনই বুঝেছিলাম এটাই আমার রাস্তা। আর এটাই আমার কব তক রোকোগে মূহুর্ত।” আর এখন তিনি নিজের জীবনের সবথেকে বড় পুরস্কার নেওয়ার প্রস্তুতিতে রয়েছেন।

তাঁর কথায় “আমার ছেলে ভীষণ হার্ড ওয়ার্কিং। দন্ত চিকিৎসায় স্নাতকোত্তর পড়ছে। ওর ক্লিনিক বানাতেই এই টাকাটা লাগবে।” শুধু প্রাইজের টাকা নয় অবশ্য, অমিতাভ বচ্চনের এই শো থেকে বিনীতা একটা গাড়িও পেয়েছেন।

গত বছর ‘কৌন বনেগা ক্রোড়পতি’তে কোটি রুপি জিতেছিলেন অনামিকা মজুমদার।