বাঙালি নিউজ নিজস্ব প্রতিবেদক

মশিউর রহমান মোমিন

বন্যাদুর্গত মানুষের জন্য আটটি মুজিব টিলা তৈরি করার ঘোষণা দিয়েছে বগুড়ার সারিয়াকান্দি উপজেলার সংসদ সদস্য কৃষিবিদ আব্দুল মান্নান এমপি। শুক্রবার ২ আগস্ট সকাল ১০ টায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালাইনাম এসোসিয়েশনের পক্ষ থেকে ছয় শতাধিক বন্যা দুর্গত মানুষের মাঝে ত্রাণ বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

স্থানীয় সাংসদ বলেন, সারিয়াকান্দি একটি বন্যাকবলিত উপজেলা। প্রতি বছর এখানে কম বেশী বন্যা হয়। গত ১৯ দিনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় আমি ১৭ শত মেট্রিকটন ত্রাণ সারিয়াকান্দির ৩২ হাজার পানি বন্দি মানুষকে দিয়েছি। তিনি কৃষিবিদদের ধন্যবাদ জানিয়ে বলেন, বন্যার পানি কমলে আমরা সরকারের মাধ্যমে নদীর মধ্যে উচু এবং দর্শনীয় আটটি মুজিব টিলা তৈরি করব। যেখানে আমার নির্বাচনী এলাকার ৪২ হাজার পানিবন্দি মানুষ আশ্রয় গ্রহন করবে। এতোটায় সুন্দর করে তৈরি করা হবে যে সাধারণ মানুষও বসবাস করতে চাইবে এ সব আশ্রয় কেন্দ্রে।

তিনি আরও বলেন, ইতিমধ্যে আমরা বন্যা পরবর্তী সময়ে কৃষকদের মাঝে বীজ, সার এবং ঘরবাড়ি নির্মাণের পরিকল্পনাও গ্রহন করেছি।

উল্লেখ্য এই বন্যাদুর্গত সারিয়াকান্দি উপজেলায় ত্রাণ বিতরণ কর্মসূচি ও বগুড়া পল্লী উন্নয়ন একাডেমিতে কৃষিবিদের মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সাবেক নেতা বাকশুর সাবেক ভি পি সাবেক সফল উপজেলা চেয়ারম্যান জননেতা জনাব বদিউজ্জামান বাদশা, বাকৃবি ছাত্রলীগের সাবেক সফল সভাপতি সারোয়ার মোরশেদ জাস্টিস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের ডি ডি মোয়াজ্জেম, হাবিপ্রবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক অরুন কান্তি রায় সিটন, বাকৃবির সহ সভাপতি এম আনোয়ারুল হক ও সারিয়ান্দি উপজেলা আওয়ামিলীগের সভাপতি সাহাদারা মান্নানসহ আওয়ামীলীগ, যুবলীগ এবং ছাত্রলীগের পাঁচ শতাধিক নেতাকর্মী।

Print Friendly, PDF & Email