বাঙালিনিউজ
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ফটো

বাঙালিনিউজ
জাতীয় ডেস্ক

কোনো ধরনের কৃত্রিম সাপোর্ট ছাড়াই ওবায়দুল কাদেরের হৃদযন্ত্র কাজ করছে। তার রক্তচাপ স্বাভাবিক হয়ে এসেছে। কিডনি স্বাভাবিকভাবে কাজ করছে এবং সংক্রমণ নিয়ন্ত্রণে রয়েছে। ক্রমশ তাঁর শারিরীক অবস্থার উন্নতি হচ্ছে। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ের বর্তমান শারীরিক অবস্থা সম্পর্কে এক ব্রিফিংয়ে এসব তথ্য জানানো হয়েছে।

আজ ০৮ মার্চ ২০১৯ শুক্রবার বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. আবু নাসার রিজভী সিঙ্গাপুরে এই ব্রিফিং করেন। ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত পাঁচ সদস্যের চিকিৎসক দলের সিনিয়র সদস্য কার্ডিওথোরাসিক সার্জন ডা. সিবাস্টান কুমার সামি’কে উদ্ধৃত করে ব্রিফিংয়ে তিনি এসব তথ্য জানান।

এর আগে আজ ওবায়দুল কাদেরের চিকিৎসার অগ্রগতি জানিয়ে ব্রিফ করেন ডা. সামি। এ সময় তার সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, সিঙ্গাপুরে বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান ও চিকিৎসা সমন্বয়ক ডা. আবু নাসার রিজভী উপস্থিত ছিলেন। পরে ডা. সামির বক্তব্য সকলকে অবহিত করেন ডা. রিজভী।

ওবায়দুল কাদেরের পূর্ণ সুস্থতার জন্য দেশবাসীর দোয়া কামনা করে ডা. রিজভী আরও জানান, তিনি আগের দিনের তুলনায় আজ আরও ভাল আছেন এবং দিন দিন তাঁর স্বাস্থ্যের উন্নতি হচ্ছে।

ব্রিফিংয়ে ওবায়দুল কাদেরের সহধর্মিনী বেগম ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমান, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী এমপি, সংসদ সদস্য শেখ হেলাল উদ্দীন, ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দীন হাজারী এমপি, সংসদ সদস্য ছোট মনির, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব বেলায়েত হোসেন, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, আমার কাগজের সম্পাদক ফজলুল হক ভূঁইয়া রানা, সিঙ্গাপুর আওয়ামী লীগের সভাপতি সালাউদ্দিন রানা, সহ-সভাপতি সুমন, যুক্তরাজ্য ছাত্রলীগের সভাপতি তামিম আহমদ অমিসহ সিঙ্গাপুরের বাংলাদেশ কমিউনিটির নেতৃবৃন্দ ব্রিফিংয়ের সময় সেখানে উপস্থিত ছিলেন।

আগামীকাল ০৯ মার্চ শনিবার স্থানীয় সময় সকাল ১১টায় মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ চিকিৎসার সর্বশেষ অগ্রগতি ব্রিফ করবেন। সূত্র: বাসস।

Print Friendly, PDF & Email

Related posts