বাঙালিনিউজ
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ফটো

বাঙালিনিউজ
জাতীয় ডেস্ক

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ের কয়েক দিনের মধ্যে বাইপাস সার্জারি করা হবে। আজ ০৫ মার্চ ২০১৯ মঙ্গhলবার দুপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসার জন্য সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ হাসপাতালে ব্রিফ করে এ কথা জানান।

বাসস জানায়, সিঙ্গাপুরে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধ্যাপক আবু নাসার রিজভী বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অবস্থা সম্পর্কে জানাতে গিয়ে ডা. ফিলিপের বক্তব্যের আলোকে এক ভিডিও বার্তায় এই খবর জানিয়েছেন।

আবু নাসার রিজভী বলেন, মেডিকেল বোর্ড জানিয়েছে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে। তাঁরা ওবায়দুল কাদেরের কিডনিতে সমস্যা ও ইনফেকশন পেয়েছেন। এ সমস্যাগুলো নিয়ন্ত্রণ করার পর কয়েক দিনের মধ্যে তাঁর বাইপাস সার্জারি করা হবে।

এ সময় ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন। ডা. রিজভী বলেন, আগামীকাল ০৬ মার্চ বুধবার দুপুর সাড়ে ১২ টায় ডা. ফিলিপ আবার ব্রিফ করবেন।

ওবায়দুল কাদের বর্তমানে সিঙ্গাপুরে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল ০৪ মার্চ সোমবার রাত ৮টা ১০ মিনিটে তাঁকে সেখানে নেওয়া হয়েছে। তার আগে গতকাল বিকেল ৪টার দিকে তাঁকে নিয়ে একটি এয়ার অ্যাম্বুলেস ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুরে চিকিৎসার জন্য রওনা দেয়। ওবায়দুল কাদের গত ০৩ মার্চ রোববার ভোরে গুরুতর অসুস্থ হওয়ার পর থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গত রোববার ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় ওবায়দুল কাদেরের। এরপর তাঁকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। এনজিওগ্রাম করার পর তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। গতকাল সোমবার তাঁকে দেখতে বাংলাদেশে আসেন ভারতের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি।

গতকাল বিকেলের দিকে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হওয়ার পর এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয়। আজ তাঁর শারীরিক অবস্থার আরো উন্নতি হওয়ায় চিকিৎসকরা আশা করছেন কয়েক দিনের মধ্যে কাদেরের বাইপাস সার্জারি করা সম্ভব হবে।

Print Friendly, PDF & Email

Related posts