বাঙালিনিউজ
গতকাল ১০ মার্চ ২০১৯ সোমবার রাতে কক্সবাজারের টেকনাফে ২৫ কোটি ২০ লাখ টাকা মূল্যের সাড়ে ৮ লাখ ৪০ হাজার ইয়াবা জব্দ করেছে বিজিবি। ছবি: সংগৃহীত

বাঙালিনিউজ
কক্সবাজার প্রতিনিধি

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ৮ লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করেছে। গতকাল ১০ মার্চ রোববার গভীর রাতে, গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান চালায়। টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরী এই অভিযানের নেতৃত্ব দেন। এসব ইয়াবার বাজার মূল্য ২৫ কোটি ২০ লাখ টাকা।

জানা গেছে, টেকনাফ ব্যাটালিয়নের দমদমিয়া বিওপি সদস্যরা রাত সাড়ে ৮টার দিকে উপজেলার হ্নীলা ইউনিয়নের দমদমিয়া ওমর খাল এলাকায় লে. কর্নেল আছাদুদ জামান চৌধুরীর নেতৃত্বে অভিযান চালিয়ে এসব উদ্ধার করে।

বিজিবি সূত্র জানায়, টহল দল মিয়ানমার দিক থেকে একটি নৌকা নাফ নদ পার হয়ে ওমরখালের কাছে আসতে দেখে। পাচারকারীরা নাফনদী অতিক্রম করে বাংলাদেশে অনুপ্রবেশের সময় ইয়াবা পাচারকারীদের অনুসরণ করলে, পাচারককারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে বস্তাভর্তি ইয়াবা ফেলে দ্রুত বেত বাগানের ভেতর দিয়ে পালিয়ে যায়। ফলে কাউকে আটক করা সম্ভম হয়নি।
পরে পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি তল্লাশি করে আট লাখ ৪০ হাজার পিস ইয়াবা জব্দ করতে সক্ষম হয় বিজিবি। উদ্ধারকৃত ৮ লাখ পিস ইয়াবার বাজার মূল্য ২৫ কোটি ২০ লাখ টাকা।

টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল মো. আছাদুদ জামান চৌধুরী মিডিয়াকে এই অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলো ২ বিজিবি সদর দপ্তরে জমা রাখা হয়েছে। এগুলো পরে উর্ধ্বতন কর্তৃপক্ষ, গন্যমান্য ব্যক্তিবর্গ ও মিডিয়াকর্মীদের উপস্থিতিতে ধ্বংস করা হবে।

উল্লেখ্য, গত ১৬ ফেব্রুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে টেকনাফে ১০২ জন ইয়াবা কারবারী আত্মসমর্পণ করেছিলেন। তাদের আত্মসমর্পণের পর এ পর্যন্ত ইয়াবার সবচেয়ে বড় চালান জব্দ করল বিজিবি।

Print Friendly, PDF & Email

Related posts