বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

সিলেটে মো. ওয়াসিম আব্বাস নামে এক ছাত্রকে বাস থেকে ফেলে হত্যার প্রতিবাদে সিকৃবিসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা নগরের চৌহাট্টা মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে। মো. ওয়াসিম আব্বাস সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ছাত্র। এ বিক্ষোভে পুরো নগরজুড়ে তীব্র যাজটের সৃষ্টি হয়েছে। শিক্ষার্থীদের অন্দোলনের সঙ্গে সংহতি প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও।

আজ ২৪ মার্চ ২০১৯ রোববার বেলা ১১টার দিকে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় থেকে এ বিক্ষোভ মিছিল বের করেন ওয়াসিমের সহপাঠীরা। দুপুর ১২টার দিকে তারা নগরের চৌহাট্টায় অবস্থান নিয়ে সড়ক অবরোধ করে রাখেন।

অজস্র স্লোগানে প্রকম্পিত হয়ে উঠেছে সিলেটের চৌহাট্টাসহ আশপাশ এলাকার রাজপথ। এ সময় স্লোগানে ছিলো ‘যে মগজ দেশ গঠনে ব্যবহার হয়, সে মগজ কেন রাস্তায় পড়ে রয়’, ‘জীবনের নিরাপত্তা চাই’, ‘দুর্ঘটনা নয়, পরিকল্পিত হত্যাকাণ্ড’, ‘উদার পরিবহণের রুট পারমিট বাতিল করতে হবে’ ‘ওয়াসিম হত্যার বিচার চাই’।

এ সময় নগরের চৌহাট্টা মোড়ের চারদিকে শত শত গাড়ি আটকা পড়েছে। দীর্ঘ যানজটে আটকা পড়েছেন হাজার হাজার পথচারী।

ওয়াসিমের হত্যার প্রতিবাদে এ সময় শিক্ষার্থীরা বাস চালক ও হেলপারের ফাঁসি কার্যকর, ঘাতক ‘উদার’ পরিবহন বাসের রুট পারমিট ও লাইসেন্স বাতিলসহ নিরাপদ সড়কের দাবি করে কোনো ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলতে পারবে না বলে হুঁশিয়ারি দেন।

জানা যায়, সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (ডিসি উত্তর) আজবাহার আলী শেখ অবরোধস্থলে এসে শিক্ষার্থীদের অন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। এ সময় শিক্ষার্থীদের রাস্তা ছেড়ে ক্যাম্পাসে ফেরার অনুরোধে তিনি দোষী বাস চালকের ফাঁসি চান। কিন্তু শিক্ষার্থীরা তার অনুরোধ প্রত্যাহার করে বিভিন্ন স্লোগান দেন।

এ সময় আন্দোলনরত সিকৃবি শিক্ষার্থী মাইনুল হাসান বলেন, শেরপুর হাইওয়ে পুলিশ গণমাধ্যমে বলেছে এটি সড়ক দুর্ঘটনা। আমরা বলছি এটা সরাসরি পরিকল্পিত হত্যাকাণ্ড।

Print Friendly, PDF & Email