উইন্ডিজের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ : রোচ

বাঙালিনিউজ
স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের লিগপর্ব থেকে বিদায় নিশ্চিত হয়ে যাওয়ার পর এখন ক্যারিবীয় ক্রিকেটের উজ্জ্বল ভবিষ্যৎ দেখছেন ওয়েস্ট ইন্ডিজের অভিজ্ঞ পেসার রোচ।

বিশ্বকাপের প্রথম দুই আসরের চ্যাম্পিয়নদের দুর্গতি দেখে দীর্ঘশ্বাস ফেলছেন সাবেকরা। গত শতাব্দীর শেষভাগ থেকেই ব্যর্থতার চোরাবালিতে হাবুডুবু খাচ্ছে উইন্ডিজ। টি ২০ সংস্করণ চালু হওয়ার পর ক্যারিবীয় ক্রিকেটে নতুন যে জোয়ার এসেছে, ওয়ানডে ও টেস্টে তার কোনো প্রভাব পড়েনি। এবার তো বাছাইপর্ব পেরিয়ে আসতে হয়েছে বিশ্বকাপে।

তবু দলে বড় নামের ছড়াছড়ির কারণে উইন্ডিজের পক্ষে বাজি ধরেছিলেন অনেকেই। কিন্তু প্রত্যাশার ছিটেফোঁটাও পূরণ করতে পারেননি গেইল, রাসেলরা। পাকিস্তানকে উড়িয়ে দিয়ে বিশ্বকাপ শুরু করা উইন্ডিজ আটকে আছে সেই এক জয়েই। সাত ম্যাচে প্রাপ্তি সাকুল্যে তিন পয়েন্ট। গত ২৭ জুন বৃহস্পতিবার ভারতের কাছে ১২৫ রানের শোচনীয় হারে সেমিফাইনালে ওঠার গাণিতিক সম্ভাবনাও শেষ।

এমন ধূসর ছবি সামনে রেখেও রোচ শোনালেন আশার গল্প, ‘আমার ধারণা, আমাদের সামনে উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে। দলে দারুণ প্রতিভাবান কিছু খেলোয়াড় আছে।

হেটমায়ার ও টমাসের মতো তরুণরা অনেক দূর যেতে পারে। সঠিক দিকনির্দেশনা দিতে পারলে ওয়েস্ট ইন্ডিজকে তারা আবার সামনের সারিতে নিয়ে আসবে।’

Print Friendly, PDF & Email