বাঙালিনিউজ
গতকাল ০৩ নভেম্বর ২০১৮ শনিবার রাতে আর্সেনাল-লিভারপুল এমিরেটস স্টেডিয়ামে জমজমাট লড়ে ১-১ গোলে ম্যাচ ড্র করেছে। ছবি: সংগৃহীত

বাঙালিনিউজ
খেলারডেস্ক

আর্সেনাল ও লিভারপুল গতকাল ০৩ নভেম্বর ২০১৮ শনিবার রাতে সমানে সমান লড়ে ১-১ গোলে ড্র করে মাঠ ছেড়েছে। যদিও দুই দলের এই জমজমাট লড়াইয়ে এগিয়ে থেকে জয়ের সম্ভাবনা জাগিয়েছিল লিভারপুল। কিন্তু ম্যাচের শেষ দিকে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মূল্যবান এক পয়েন্ট তুলে নিয়েছে আর্সেনাল। ফলে আর্সেনালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় সন্ধ্যায় লিগ ম্যাচটি ১-১ গোলে ড্র হয়।

এই দুই দলের আগের ৫ বারের মুখোমুখি লড়াইয়ে ৩ বার জিতেছিল লিভারপুল। আর ৫ ম্যাচে হয়েছিল মোট ২৭টি গোল। গতকাল রাতেও ম্যাচের শুরুতে এগিয়ে যেতে পারতো লিভারপুল। কিন্তু রেফারির বিতর্কির সিদ্ধান্তে বেঁচে যায় আর্সেনাল।

ম্যাচের ১৮ মিনিটে রবের্তো ফিরমিনোর ফ্লিক পোস্টে লাগার পর, ফিরতি বল ছুটে আসা সাদিও মানের পায়ে লেগে জালে জড়ায়। তবে সে সময় অফসাইডের বাঁশি বেজে ওঠে। টিভি রিপ্লেতে দেখা যায়, পরিষ্কার অনসাইডে ছিলেন সেনেগালের ফরোয়ার্ড সাদিও মান।

৫ মিনিট পর মোহামেদ সালাহর বাড়ানো বল ভার্জিল ভন ডাইক বুক দিয়ে নামিয়ে গোলরক্ষক বরাবর ভলি করে গোলের সুযোগ নষ্ট করেন। বিরতির ঠিক আগে এই ডাচ ডিফেন্ডারের লাফিয়ে নেওয়া হেড পোস্টে লাগলে ফের বেঁচে যায় স্বাগতিকরা। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ম্যাচের প্রথমার্ধে কোনো দলই গোল পায়নি।

ম্যাচের ৬১ মিনিটে লিভারপুলের গোলের জন্য অপেক্ষার শেষ হয়। বাঁ দিক থেকে সাদিও মানের শট ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক। ফিরতি বল পেয়ে জোরালো শটে গোল পোস্ট ঘেঁষে লক্ষ্যভেদ করেন ইংলিশ মিডফিল্ডার জেমস মিলনার। লিগে ইংলিশ তারকা মিলারের এটা ৫০তম গোল।

কিন্তু ম্যাচের ৮২ মিনিটে আলেকসঁদ লাকাজেতের নৈপূণ্যে ১-১ গোলের সমতায় ফেরে আর্সেনাল। আলেক্স আইওবির পাস পেয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে কাটিয়ে ডান পায়ের দারুণ শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে শেষ পর্যন্ত ১-১ ব্যবধানে ড্র নিয়েই মাঠ ছাড়ে দু’দল।

এই ড্রয়ে ম্যানচেস্টার সিটিকে টপকে শীর্ষে উঠলো লিভারপুল। কিন্তু এই ড্রয়ে লিভারপুল শীর্ষে উঠলেও শিরোপা দৌড়ে কিছুটা ধাক্কা খেল।

কারণ, লিগে এখন পর্যন্ত অপরাজিত লিভারপুলের অর্জন ১১ ম্যাচে আট জয় ও তিন ড্রয়ে ২৭ পয়েন্ট। কিন্তু এক ম্যাচ কম খেলা সিটি ২৬ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।

২৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ১০ ম্যাচ খেলা চেলসি। ১ পয়েন্ট কম নিয়ে চতুর্থ স্থানে আছে ১১ ম্যাচ খেলা আর্সেনাল। দিনের প্রথম ম্যাচে বোর্নমাউথকে ২-১ গোলে হারানো ম্যানচেস্টার ইউনাইটেড ২০ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে।

Print Friendly, PDF & Email