বাঙালিনিউজ

বাঙালিনিউজ
বিনোদনডেস্ক

বলিউড সুপারস্টার আমির খানের ঘোষণা দিয়েছেন, যে সমস্ত ব্যক্তির বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে, তাঁদের সঙ্গে তিনি কোনও কাজ করবেন না। বলিউডের ‘মিস্টার পারফেকশনিস্ট’ খ্যাত আমির খান এবং তাঁর স্ত্রী কিরণ রাও সম্প্রতি এক যৌথ বিবৃতিতে তাঁদের এই সিদ্ধান্তের কথা জনিয়ে দিয়েছেন।

ধারণা করা হচ্ছে, আমির খানের এই ঘোষণায় পরিচালক সুভাষ কাপুরের কপালে ভাঁজ পড়েছে। কারণ, গুলশন কুমারের বায়পিক অবলম্বনে ‘মগুল’ ছবি পরিচালনা করার কথা সুভাষ কাপুরের। এই প্রযোজনায় ছিলেন স্বয়ং আমির খান। কিন্তু, অভিনেত্রী গীতিকা ত্যাগি যেভাবে সুভাষ কাপুরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ করেছেন, তার জেরেই এবার পিছিয়ে এলেন আমির।

জানা গেছে, ২০১৪ সালে গীতিকা ত্যাগি নামে ওই অভিনেত্রী সুভাষ কাপুরের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের পরিপ্রেক্ষিতে চলমান মামলায় সুভাষ কাপুর আপাতত জামিনে মুক্ত রয়েছেন। কিন্তু, গীতিকা ত্যাগি যেভাবে বলিউডের এই পরিচালকের বিরুদ্ধে হেনস্থা নিয়ে সরব হয়েছেন, তার জেরেই আমির খান এবার সুভাষ কাপুরের সঙ্গ ত্যাগ করলেন বলে ধারণা করা হচ্ছে।

বাঙালিনিউজ

এ বিষয়ে সুভাষ কাপুর বলেন, আমির খান এবং কিরণ রাও যে সিদ্ধান্ত নিয়েছেন, তাকে শ্রদ্ধা করেন তিনি। যেহেতু তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ আপাতত বিচারাধীন, তাই আইনিভাবে বিষয়টিকে সামাল দেওয়া হবে বলে জানান এই পরিচালক। সুভাষ কাপুর বলেন, আদালতে তিনি নিজেকে নির্দোষ প্রমাণ করবেন।

প্রসঙ্গত ২০১২ সালে গীতিকা ত্যাগি অভিযোগ করেন, সুভাষ কাপুর তাঁকে যৌন হেনস্থা করেছেন। পরিচালক তাঁকে ধর্ষণের চেষ্টাও চালিয়েছেন বলে অভিযোগ করেন গীতিকা। সেই অনুযায়ী ২০১৪ সালে সুভাষ কাপুরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করেন গীতিকা ত্যাগি।

বাঙালিনিউজ

এদিকে আমিরের পাশাপাশি বলিউড সুপারস্টার ঐশ্বর্য রাইও গর্জে উঠেছেন হেনস্থাকারীদের বিরুদ্ধে। তিনি বলেন, বর্তমানে মহিলারা যেভাবে যৌন হেনস্থার বিরুদ্ধে মুখ খুলছেন, তাকে কুর্ণিশ জানাচ্ছেন তিনি। আপনি বিশ্বের যে কোনও প্রান্তেই থাকুন না কেন, যৌন হেনস্থার বিরুদ্ধে আপনার অভিযোগ সংবাদমাধ্যম এখন গুরুত্ব দিয়ে শুনতে শুরু করেছে। সবার সামনে তা প্রকাশিত হচ্ছে। এটা অত্যন্ত ভালো পদক্ষেপ বলেও মনে করেন সাবেক বিশ্বসুন্দরী ঐশ্বর্য রাই।

হলিউডের ‘মি টু’ ঝড়ে এখন বেসামাল গোটা বলিউড। কখনও অলোকনাথের বিরুদ্ধে যৌন হেনস্থা এবং ধর্ষণের অভিযোগ উঠছে, আবার কখনও হেনস্থার অভিযোগ উঠছে নানা পাঠেকরের বিরুদ্ধে। আবার কখনও ‘কুইন’-এর পরিচালক বিকাশ বহেলের বিরুদ্ধে উঠছে যৌন হেনস্থার খবর। সবকিছু মিলিয়ে ‘মি টু’-র জেরে এখন মান বাঁচাতে ব্যস্ত বলিউডের অনেকেই। এবার তাদের দলে যোগ দিলেন বলিউডের অন্যতম সেরা অভিনেতা ও প্রযোজক আমির খান।

Print Friendly, PDF & Email