বাঙালিনিউজ
স্পোর্টস ডেস্ক

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত জয়ের দেখা পায়নি আফগানিস্তান। আফগানদের এবারের প্রতিপক্ষ পাকিস্তান। এই ম্যাচে আফগানদের লক্ষ্য বিশ্বকাপে প্রথম ম্যাচ জেতার। আর পাকিস্তানের লক্ষ্য আফগানিস্তানকে হারিয়ে সেমিফাইনালের স্বপ্ন জিইয়ে রাখতে।

এমন সমীকরণ মাথায় রেখে আজ ২৮ জুন ২০১৯ শনিবার বিশ্বকাপের আসরে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও আফগানিস্তান। হেডিংলিতে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হয়েছে। এদিন টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক গুলবাদিন নাঈব।

প্রথমে ব্যাট করতে নেমে পাকিস্তানের বিপক্ষে সুবিধা করতে পারছে না আফগানিস্তান। দলীয় ২৭ রানের মাথায় ২ উইকেট হারিয়ে ফেলেছে তারা। আফগান শিবিরে প্রথম আঘাত হানেন শাহিন আফ্রিদি। দলের রান তখন ২৭। আফগান অধিনায়ক গুলবাদিন নাঈব ১২ বলে ১৫ রান করে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন।
এরপরের বলেই হাশমতউল্লাহ শহিদী বিদায় নেন ০ রান করে। এরপর দলের হাল ধরেছেন রহমত শাহ ও ইকরাম আলিখিল।

পাকিস্তানের একাদশ-

সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), বাবর আজম, ফাখর জামান, হারিস সোহেল, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, শাদাব খান, শাহীন আফ্রিদি, ওহাব রিয়াজ।

আফগানিস্তানের একাদশ-

গুলবাদিন নাঈব (অধিনায়ক), রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদী, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবী, রশিদ খান, আজগার আফগান, মুজিব উর রহমান, সামিউল্লাহ শিনওয়ারি, ইকরাম আলিখিল (উইকেটরক্ষক), হামিদ হাসান।

Print Friendly, PDF & Email