বাঙালিনিউজ
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ফটো

বাঙালিনিউজ
নিজস্ব প্রতিবেদক

আগামীকাল ২৪ মে ২০১৯ শুক্রবার বেলা ১১টায়, সংবাদ সম্মেলন ডেকেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।

তবে তার আগে আজ ২৩ মে বৃহস্পতিবার সন্ধ্যায়, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ব্যাংকক থেকে চিকিৎসা শেষে ঢাকায় ফিরবেন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান আজ সকাল সোয়া ১১টায় মিডিয়াকে এ খবর নিশ্চিত করেছেন।

শায়রুল জানান, বিএনপি মহাসচিব একটি নিয়মিত ফ্লাইটে আজ বৃহস্পতিবার সন্ধ্যায় ব্যাংকক থেকে দেশে ফিরবেন। আগামীকাল শুক্রবার বেলা ১১টায় তিনি সংবাদ সম্মেলন করবেন। এ সময় দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যরাও উপস্থিত থাকবেন।

বিদেশে টানা এক সপ্তাহের চিকিৎসা শেষে দেশে ফিরেই কী কারণে এই সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল? মিডিয়ার এমন প্রশ্নের জবাবে শায়রুল বলেন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি ও দলের অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলন ডেকেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

উল্লেখ্য, গত ১৫ মে বুধবার চিকিৎসার জন্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে গেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেখানে বামরুনগ্রাদ হাসপাতালে একজন হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসকের চিকিৎসা নেন তিনি। সঙ্গে তাঁর স্ত্রী রাহাত আরা বেগমও রয়েছেন।

হৃদরোগের চিকিসার জন্য সর্বশেষ গত বছরের ৩ জুন ব্যাংকক গিয়েছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। হৃদরোগ ছাড়াও বিএনপির মহাসচিবের ঘাড়ে ইন্টারনাল ক্যারোটিভ আর্টারিতে জটিলতা রয়েছে।

ফখরুল কারাবন্দি অবস্থায়ও সুপ্রিম কোর্টের জামিন নিয়ে ২০১৫ সালে ১৪ জুলাই চিকিৎসার জন্য বিদেশে গিয়েছিলেন। এরপর কয়েক দফায় তিনি সিঙ্গাপুর, ব্যাংকক ও নিউ ইয়র্কের বিশেষায়িত হাসপাতালে চিকিৎসা নেন।

Print Friendly, PDF & Email