বাঙালিনিউজ
আকাশ আম্বানী ও শ্লোক মেহতার আজ বিয়ে

দ্যুতিময় বুলবুল
বাঙালিনিউজ

আজ ৯ মার্চ ২০১৯ শনিবার সাতপাকে বাঁধা পড়বেন ভারতের দুটি সেরা ধনকুবের পরিবারের পুত্র-কন্যা আকাশ ও শ্লোক। আকাশ রিলায়েন্স গ্রুপের কর্ণধার মুকেশ ও নীতা আম্বানীর বড় ছেলে। আর শ্লোক রোজি ব্লু ডায়মন্ডসের কর্ণধার রাসেল মেহেতা ও মোনা মেহতার ছোট মেয়ে। মুম্বাইয়ের বান্দ্রা কুর্লা কমপ্লেক্সের জিও ওয়ার্ল্ড সেন্টারে এই বিয়ের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

আজ ট্রিডেন্ট হোটেল থেকে বিকেল সাড়ে ৩টা নাগাদ বিয়ের অনুষ্ঠানের উদ্দেশ্যে রওনা দেবেন বরপক্ষ অর্থাৎ আম্বানীরা। সন্ধ্যা সাড়ে ৭টা নাগাদ শুরু হবে বিয়ের অনুষ্ঠান। আগামীকাল ১০ মার্চ হবে মঙ্গল পর্ব অনুষ্ঠান। বিয়ের পুরো অনুষ্ঠানটি শেষ হবে আগামী ১১ মার্চ, আকাশ-শ্লোকের বিবাহোত্তর সংবর্ধনার মধ্য দিয়ে। দুই তরুণ-তরুণীর বিয়ের এই অনুষ্ঠান উপলক্ষে মুম্বাইয়ে বান্দ্রা কুর্লা কমপ্লেক্সের জিও ওয়ার্ল্ড সেন্টারে তিনদিন ধরেই চলবে তারকা মেলা।

বিশ্বের বৃহত্তম হিরে সংস্থা রোজি ব্লু ডায়মন্ড-এর কর্ণধার রাসেল মেহতা ও মোনা মেহতার মেয়ে শ্লোক মেহতা। রাসেল ও মোনা মেহতার তিন সন্তান। শ্লোক তাঁদের মধ্যে কনিষ্ঠ। ২০০৯-এ স্কুল থেকে পাশ করার পর প্রিন্সটন বিশ্ববিদ্যালয় থেকে নৃতত্ত্ববিদ্যা এবং লন্ডন স্কুল অব ইকনমিকস অ্যান্ড পলিটিক্যাল সায়েন্স থেকে আইনে স্নাতকোত্তর করেন শ্লোক। ২০১৪-য় নিজেদের সংস্থার ডিরেক্টর পদে যোগ দেন।

গত বছর ২০১৮ সালের মার্চ মাসে রাসেল মেহতা ও মোনা মেহতার ছোট কন্যা শ্লোক মেহতার সঙ্গে এনগেজমেন্ট হয় নিতা ও মুকেশ আম্বানির বড় ছেলে আকাশ আম্বানির। আম্বানী- গোয়ায় একটি সেলিব্রেশনও করেছেন দুই পরিবারের শুভ অনুষ্ঠানের শুরুতে।

আম্বানী এবং মেহতা—এই দুই পরিবারের মধ্যে পরিচয় দীর্ঘ দিনের। আকাশ এবং শ্লোক দু’জনেই ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুলে এক সঙ্গে পড়াশোনা করেছেন। তারপর আকাশ ও শ্লোক ব্রাউন ইউনিভার্সিটিতে পড়েছেন। বহু দিনের বান্ধবী শ্লোক মেহতার সঙ্গে এখন আইনি সম্পর্কে বাঁধা পড়তে চলেছেন তিনি।

চূড়ান্ত এই আয়োজনের তোড়জোড় শুরু হয়েছে দু’সপ্তাহ আগে। আকাশ ও শ্লোকের সুইজারল্যান্ডে উইন্টার ওয়ান্ডারল্যান্ডে সেন্ট মোরিৎজে হয়েছে প্রাক-বিবাহ অনুষ্ঠান। হ্যারি পটার থিমের পার্টিও করা হয়েছে মুম্বাইয়ে। হগওয়ার্টের হলের ধাঁচে সাজানো হয়েছিল মিলনায়তন। ডিনার টেবিলও ছিল তেমনই।

ফেব্রুয়ারির ২৩ থেকে ২৫ তারিখ পর্যন্ত। উপস্থিত ছিলেন ৫০০ জন অতিথি। রণবীর কাপুর, আলিয়া ভাট, করণ জোহরসহ বলিউডের আরও বেশ কয়েকজন সেলিব্রেটির এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সুইজারল্যান্ডের পর প্রাক-বিবাহ অনুষ্ঠান হয়েছে মুম্বাইয়ে। সেখানে পারফর্ম করেন গুরু রণধাওয়া। উপস্থিত ছিলেন আনুশকা শর্মাসহ অন্য সেলিব্রিটি।

উল্লেখ্য, কয়েক মাস আগে জাঁকজমকপূর্ণভাবে হয় মুকেশের মেয়ে ঈশার হয়। ঈশা জানান, যমজ ভাই আকাশের মনটাও নামের মতোই। ঈশার জন্যই বিয়ের তারিখ পিছিয়েছিলেন আকাশ। আগে বাগদান হলেও বোনের পরই করার সিদ্ধান্ত নেন। যমজ ভাইয়ের বিয়ের দিন কী পোশাক পরতে চলেছেন ঈশা, তা নিয়ে এখনো পর্যন্ত কিছু জানা যায়নি।

শ্লোককে পরিবারে স্বাগত জানাতে ঈশা অনুষ্ঠানে গুজরাটি গান গেয়েছেন। তাকে সাহায্য করেছেন নীতা আম্বানিও। ঈশা বলেন, শ্লোকের বোন দিয়াও একই স্কুলে তার সঙ্গে পড়েছেন। ২৫ বছর ধরে তারা ঘনিষ্ঠ বন্ধু। পরবর্তীতে স্কুল বদলে শ্লোকের সঙ্গেও পড়েছেন তিনি।

গত ০৭ মার্চ বৃহস্পতিবার ওয়ার্লিতে হয় আকাশ ও শ্লোকের মালা-মেহেদি অনুষ্ঠান। সেখানে হবু স্ত্রী শ্লোকার সঙ্গে আকাশের নাচের একটি ভিডিও ভাইরাল হয়। শ্লোকার প্যাস্টেল শেডের লেহেঙ্গা দেখে তার রুচিরও প্রশংসা করেছেন অনেকে।

মালা-মেহেদি অনুষ্ঠানে শ্লোকা ও আকাশকে বেশ রোম্যান্টিক লাগছিল। তারা দু’জনে ‘টু স্টেট’ ছবির গানের সঙ্গে পারফর্ম করেন। ের সদস্যরাও সবাই নাচে-গানে মেতে উঠেছিলেন। বলিউডের অনেক তারকাও উপস্থিত ছিলেন এই মেহেন্দি-সঙ্গীত সেরেমনিতে। শোনা যায়, গ্র্যামি জয়ী ব্যান্ড ‘মেরুন ফাইভ’ পারফরম্যান্স করেছে।

বিগ ফ্যাট ইন্ডিয়ান ওয়েডিং যাকে বলে! বিশ্ববাসী তা টের পেয়েছেন মুকেশ আম্বানীর মেয়ে ঈশার বিয়েতে। এ বার সেই উচ্ছ্বাসকেও যেন ছাপিয়ে যেতে চলেছে মুকেশ পুত্র আকাশের বিয়ে।

গত ডিসেম্বরে বিয়ে হয়েছে মুকেশ ও নীতা আম্বানীর একমাত্র মেয়ে ঈশার। তার বিয়ের কার্ড ছিল একেবারে ‘কিং সাইজ’। আম্বানি কন্যা ইশার ৩ লাখ টাকা মূল্যের বিয়ের কার্ড দেখে চোখ ছানাবড়া হয়ে গিয়েছিল সবার। সোনা খচিত সেই কার্ড দেখে সবার চোখে ছিল বিস্ময়।

এবার প্রকাশ্যে এসেছে আম্বানি পুত্র আকাশ ও শ্লোক মেহেতার বিয়ের কার্ড। ফুলে ঢাকা মাঠে ময়ূরের মাঝে দাঁড়িয়ে রয়েছেন তারা। তাদের বিয়ের কার্ডটি পুরোটাই দেবদেবীর ছবিতে ভরা। গোলাপি রঙের একটি বাক্সের ভিতরে রয়েছে আসল কার্ডটি। বাক্স খুললে প্রথমেই রয়েছে রূপোর ফ্রেমে বাঁধানো রাধাকৃষ্ণের একটি ছবি।

কমলা রঙের এই কার্ডে নববধূ শ্লোক ও বর আকাশের জন্য সকলের আশীর্বাদ চাওয়া হয়েছে। লেখা রয়েছে “হে সূর্যদেব আপনি আমাদের আকাশের আলো। আপনি আমাদের প্রত্যেক শ্লোককে আলোকিত করুন”। রিলায়েন্সের চেয়ারম্যান মুকেশ আম্বানি সোমবার মুম্বাইয়ের সিদ্ধিবিনায়ক মন্দিরে তার স্ত্রী নিতা ও ছোট ছেলে অনন্তের সাথে আকাশ ও শ্লোকের বিয়ের প্রথম আমন্ত্রণ পত্র পৌঁছে দেন। ওই দিন মহাশিবরাত্রির পুজোও করেছেন আম্বানী পরিবারের সদস্যরা।

এমন পরিস্থিতিতে এ জাঁকজমক-চাকচিক্য ঘিরে প্রশ্ন উঠেছে। আকাশ ও শ্লোকের বিয়ে নিয়ে বিভিন্ন মহলে গুঞ্জন চলছে। দুই পরিবার কিন্তু এ বিষয়ে একটি শব্দও খরচ করেনি।

তবে আম্বানিদের পক্ষ থেকে জানানো হয়েছে, চলতি বছরে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে না। সেই অনুষ্ঠানের জন্য বরাদ্দ টাকা দেওয়া হবে পুলওয়ামায় নিহত সেনাদের পরিবারকে। নিহতদের সন্তানদের পড়াশোনা ও জীবিকার দায়িত্ব নেবে রিলায়েন্স ফাউন্ডেশন।

আম্বানীদের তরফে ঘোষণা করা হয়েছে, অন্নসেবার আয়োজনও করা হয়েছে আকাশ-শ্লোক মেহতার বিয়ে উপলক্ষ্যে। শুধু অন্নসেবাই নয়, এক বছর ধরে অনাথাশ্রম ও বৃদ্ধাশ্রমে ফলমূল-শাকসবজিও দেবে রিল্যায়ান্স ফাউন্ডেশন। ৬ মার্চ থেকে ১৩ মার্চ পর্যন্ত আম্বানী পরিবারের তরফে মুম্বাই শহরের প্রতিটি অনাথাশ্রম ও বৃদ্ধাশ্রমের জন্য মুম্বাইয়ে অন্নসেবার আয়োজন করা হয়েছে।

Print Friendly, PDF & Email

Related posts