বাঙালিনিউজ

বাঙালিনিউজ
আখাউড়া প্রতিনিধি

আজ ০৫ অক্টোবর ২০১৮ শুক্রবার বিকেলে আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণ পাচারের সময় দুইটি স্বর্ণের বারসহ আরিফুল ইসলাম (২৭) নামে এক স্বর্ণ চোরাকারবারীকে আটক করছেন বিজিবি সদস্যরা।

বিজিবি জানায়, আখাউড়া ফকিরমুড়া বিজিবির একটি টহলদল স্থানীয় হীরাপুর ঈদগাহ মাঠ এলাকায় চোরাচালান বিরোধী অভিযানের সময় ২৫ ভরি স্বর্ণের দুইটি বারসহ চোরাকারবারী আরিফুল ইসলামকে আটক করে।

বিজিবি জানায়, আটককৃত স্বর্ণের আনুমানিক মূল্য ১২ লাখ ৫০ হাজার টাকা। এছাড়া আরিফের কাছ থেকে একটি বাইসাইকেল ও নগদ টাকা উদ্ধার করা হয়েছে। চোরাকারবারী আরিফ আখাউড়া দক্ষিণ ইউনিয়নের নুরপুর গ্রামের সিরাজুল হকের ছেলে।

আখাউড়া ফকিরমুড়া বিজিবি ক্যাম্পের নায়েক দেলোয়ার হোসেন বলেন, আটককৃত আরিফ বিজিবিকে জানিয়েছে যে, সে এ নিয়ে অবৈধ ভাবে চারবার ভারতে স্বর্ণ পাচার করেছে। বাহার নামে ভারতের এক চোরাচালানি সিন্ডিকেটের প্রধানকে অবৈধ সীমান্ত পথে সে স্বর্ণ পাঠায়। আরিফকে সন্ধ্যায় আখাউড়া থানায় সোপর্দ করা হয়েছে বলেও তিনি জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, দীর্ঘদিন ধরে একটি চোরাচালানি সিন্ডিকেট আখাউড়া সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে স্বর্ণ পাচার করছে। তবে এবারই প্রথম স্বর্ণ পাচারকারী আটক হয়েছে।

এ ব্যাপারে ২৫ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক ল্যা. কর্নেল মুহাম্মদ গোলাম কবির বলেন, বিজিবির কাছে তথ্য ছিল একটি চক্র দীর্ঘ দিন আখাউড়া সীমান্ত দিয়ে ভারতে স্বর্ণ পাচার করছে। গোপন সংবাদের ভিত্তিতে এই পাচারকারীকে স্বর্ণসহ আটক করা হয়। আটক পাচারকারীর বিরুদ্ধে মামলা দায়েরের পর থানায় সোপর্দ করা হয়।

Print Friendly, PDF & Email