বাঙালিনিউজ
প্রতিবেদন ডেস্ক

দেশে আইয়ামে জাহেলিয়াত বা অন্ধকার বর্বরতার যুগ ফিরে এসেছে বলে মন্তব্য করেছেন মাইজভাণ্ডারি দরবার শরীফের মাওলানা সৈয়দ সাইফুদ্দিন আহমদ আল হাসানী।

আজ ১২ জুলাই ২০১৯ শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সংগঠন আনজুমানে রহমানিয়া মইনীয়া মাইজভাণ্ডারীয়া, মইনীয়া যুব ফোরাম ও মইনীয়া শিশু কিশোর মেলার উদ্যোগে আয়োজিত মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

মানববন্ধনে সাইফুদ্দিন আহমদ আল হাসানী বলেন, ‘আইয়ামে জাহেলিয়াতের আদলে আজ দেশে শিশু-নারীদের প্রতি জঘন্য নিমর্মতা ও পাশবিকতা দেখে আমরা হতভম্ব। আজকের এ দুনিয়ায় এমন নির্মমতা কিছুতেই মেনে নেয়া যায় না। অপরাধীরা অপরাধ করে পার পেয়ে যাওয়া ও বিচারহীনতার সংস্কৃতি থাকায় দেশে এ বর্বরতা কমানো যাচ্ছে না।’

নারী, শিশু নিপীড়ন বন্ধ, খুন, সন্ত্রাস, জঙ্গীবাদ, মাদক ও যৌতুক বন্ধে দ্রুত বিশেষ ট্রাইব্যুনাল গঠনের মাধ্যমে অপরাধীদের কঠোর শাস্তির নিশ্চিতের দাবি জানান তিনি। তার দাবি, এ সংক্রান্ত বিদ্যমান আইনের সংস্কার ও সংশোধন করতে হবে।

তিনি আরও বলেন, ‘অপরাধ নির্মূলে ক্রসফায়ার কোনো সমাধান হতে পারে না। এতে আইনের স্বাভাবিক প্রয়োগ উপেক্ষিত হয়। যারা অপরাধী, খুনি, নিপীড়ক তাদের শেকড় ভেতর থেকে উপড়ে ফেলতে হবে।’

মানববন্ধনে শতাধিক শিশু, কিশোর, নারী, পুরুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email