বাঙালিনিউজ
বিনোদনডেস্ক

বলিউডের সিনেমায় আইটেম নম্বরের চাহিদা ব্যাপক। আইটেম নম্বরে যেন আলাদা মাত্রা পায় বলিউডি ছবি। আর এই আইটেম নম্বর সাফল্য এনে দেয় যে কোনও সিনেমায়। তাই সেকালের ‘শোলে’ হোক বা এ সময়ের ‘পটাখা’- আইটেম নম্বরের ব্যবহার বলিউডি সিনেমায় প্রায়ই দেখা যায়। তবে দিনে দিনে বদলেছে আইটেম নম্বরের ধরন।
এখন বদলেছে আইটেম গার্লদের পারিশ্রমিকের অঙ্কও। এই জমানায় একটা আইটেম নম্বরের জন্য অভিনেত্রীরা কে কত টাকা নেন জানেন? জানলে আপনার চোখ কপালে উঠবে। জেনে নিন বলিউডের কয়েকজন অভিনেত্রীর আইটেম নম্বরের রেট।

কারিনা কাপুর খান

বলিউড অভিনেত্রী হিসেবেই কারিনা কাপুরের বেশি হাঁকডাক। তবে আইটেম নম্বর করেও কাঁপিয়ে দেন কারিনা কাপুর। সে ‘ডন’-এর ‘ইয়ে মেরা দিল’ হোক, ‘ফেবিকল সে’ হোক বা হোক সে ‘হলকট জওয়ানি’ বা ‘ছম্মক ছল্লো’। কারিনার সব আইটেম নম্বরই ভক্তদের বড় পছন্দের। কিন্তু জানেন, কারিনা একটি আইটেম নম্বরের জন্য কত টাকা নেন? তবে শুনুন, কারিনা কাপুর একটা আইটেম নম্বরের জন্য ৫ কোটি টাকা করে নেন।

সানি লিওন

বলিউডের সবচেয়ে আলোচিত ও দর্শকদের খোঁজ-খবরের নায়িকার মধ্যে সানি লিওন অন্যতম। সানি এখন শুধু অভিনয়ের জন্য নয়, বরং আইটেম নম্বরের জন্য দর্শকদের কাছে বেশি প্রিয়। তিনি এ জন্য দর্শকদের মনে স্থায়ী জায়গা করে নিয়েছেন। ‘বেবি ডল’, ‘দেশি লুক’— এই সব গানে আলাদা মাত্রা যোগ করেছেন এই অভিনেত্রী। একটা আইটেম নম্বর করতে সানি লিওন ৩ কোটি টাকা নেন।

মল্লিকা শেরাওয়াত

অভিনয় নয়, বরং নাচের জন্য বলিউডে মল্লিকা শেরাওয়াতের বেশ কদর। সে বেলি ডান্স হোক বা নাচের অন্য কোনও ধরণ-বলিউডে নাচে মল্লিকা শেরাওয়াতের বিকল্প পাওয়া দুষ্কর। ‘গুরু’ ছবিতে ‘মাইয়া মাইয়া’ গানে তাঁর নাচের স্টেপগুলো যেন এখনও ভুলতে পারেননি দর্শক। একটা আইটেম নম্বরের জন্য ১ কোটি ৫০ লাখ টাকা নেন মল্লিকা শেরাওয়াত।

মালাইকা অরোরা খান

মালাইকা অরোরা খান, বলিউড অভিনেত্রী হিসেবে নয়- আইটেম গানের জন্যই মূলত জনপ্রিয়। আসলে আইটেম গান দিয়েই বলিউডে পা রেখেছিলেন মালাইকা অরোরা। চলন্ত ট্রেনের উপরে সেই ‘ছাঁইয়া ছাঁইয়া’ গানে মালাইকার নাচ মন ছুঁয়েছিল দর্শকদের। আজও দর্শকের দেহ-মনে সুরের ঝংকার তোলে তাঁর সেই নাচ। বহুদিন পর আবার ‘পটাখা’ ছবিটিতে একটি আইটেম নম্বরে দেখা গেছে মালাইকাকে। একটি আইটেম নম্বরের জন্য ১ কোটি করে টাকা নেন মালাইকা।

বিপাশা বসু

বাঙালি অভিনেত্রী বিপাশা বসু বলিউডের অন্যতম আবেদনময়ী নায়িকা। তাই আইটেম নম্বরে বিপাশা বসুর নাচও ভুলতে পারেন না দর্শক। ‘ফুঁক দে’ হোক আর হোক সে ‘বি়ড়ি জালাইলে’— বিপস্-এর নাচ দর্শকদের মনে এখনও গেঁথে রয়েছে। একটি আইটেম নম্বরের জন্য বিপাশা নেন ১ কোটি টাকা।

জ্যাকলিন ফার্ণান্ডেজ

জ্যাকলিন ফার্ণান্ডেজ বলিউডের এ সময়ের আলোচিত নায়িকাদের অন্যতম। বলিউড সেনশেসন জ্যাকলিনের আইটেম নম্বর নিয়েও দর্শকদের মধ্যে উন্মাদনা কম নয়। ‘জাদু কি ঝাপ্পি’ গানে জ্যাকলিনের নাচ ভক্তদের দারুন ভাবে মুগ্ধ করেছে। জ্যাকলিন একটি আইটেম গানের জন্য নেন ৪০ লাখ টাকা।

সামিরা রেড্ডি

সামিরা রেড্ডি তেলেগু এবং বলিউড চলচ্চিত্রে অভিনয় করেন। এছাড়া তাকে বাংলা চলচ্চিত্র, তেলেগু চলচ্চিত্র, মালায়ালাম চলচ্চিত্র এবং কন্নড় চলচ্চিত্রেও অভিনয় করতে দেখা যায়। বলিউডের আইটেম নম্বরের দৌড়ে পিছিয়ে নেই সামিরা রেড্ডিও। সামিরা একটি আইটেম নম্বরের জন্য ২০-২৫ লাখ টাকা নেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।

Print Friendly, PDF & Email